• Home »
  • শৈলকুপা »
  • শৈলকুপা পৌরসভায় বিজিবি মোতায়েন, থমথমে পুরো শৈলকুপা

শৈলকুপা পৌরসভায় বিজিবি মোতায়েন, থমথমে পুরো শৈলকুপা

শৈলকুপা প্রতিনিধি [] রাত পোহালেই (শনিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচন। নেওয়া হয়েছে নানা প্রস্তুতি। ইতোমধ্যে পুলিশ ও বিজিবি সদস্যরা পৌরসভার নির্বাচনী এলাকায় টহল শুরু করেছেন।

শৈলকুপা উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং অফিসার জুয়েল আহমেদ জানান, নির্বাচনকে ঘিরে কিছু অনাকাঙ্খিত ঘটনার পর আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন শান্ত রয়েছে। এছাড়া ভোট অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বচনী এলাকায় একজন নির্বাহী হাকিম, দুইজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি এবং ৪০০ পুলিশ এবং ১৩৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে।

তিনি আরও জানান, আগামীকাল সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হবে। নয়টি ওয়ার্ডের ২৮ হাজার ৬৩২ জন ভোটার ১৫টি কেন্দ্রের ৯২টি কক্ষের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ নির্বাচনে মেয়র পদে চারজন, কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

এর আগে বুধবার (১৩ জানুয়ারি) ভোট চাইতে গিয়ে কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ভাই আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বল্টু (৫০) ছুরিকাঘাতে নিহত হন। এর কিছুক্ষণ পরই একই ওয়ার্ডের আরেক কাউন্সিলর প্রার্থী বাবুর মরদেহ উদ্ধার করা হয়। ফলে শৈলকুপা পৌরসভার ৮নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর হোসেন জানান, বল্টু হত্যার ঘটনায় মামলা দায়েরের পর বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এরপর সদর হাসপাতাল থেকে সকালে বাপ্পীকে গ্রেফতার করা হয়। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারেও অভিযান চলছে।

শৈলকুপা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৩২। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১১৩ ও মহিলা ভোটার ১৪ হাজার ৫১৯ জন। জুয়েল আহম্মেদ আরো জানান, প্রতিটি ভোটকেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিভিন্ন কেন্দ্রে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, শহরে দুই প্লাটুন বিজিবি, ৪শ’ পুলিশ সদস্য এবং ১৩৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুন