একজন বর্ষীয়ান রাজনীতিকের বিদায়

তৌহিদুজ্জামান তন্ময় [] ঝিনাইদহের শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শিকদার মোশাররফ হোসেন সোনা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি..রাজিউন)। বুধবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ১০টায় ঝিনাইদহ সদর হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। শরীরে জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে তিনি করোনাভাইরাসের নমুনা টেস্ট করান। তবে ফলাফল এখনো আসেনি।

এর আগে সকালে শৈলকুপায় নিজ বাড়িতে অসুস্থবোধ করলে স্বজনরা তাকে দ্রুত ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যান।

করোনাভাইরাসের সময়েও শিকদার মোশাররফ হোসেন সোনা বিভিন্ন এলাকায় ছুটে বেড়িয়েছেন ত্রাণ নিয়ে। এছাড়াও জাতীয় ও দলীয় অনুষ্ঠানেও ছিল তাঁর সরব উপস্থিতি।

৬০ বছরের রাজনৈতিক জীবনে সোনা শিকদার প্রথম দিকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে জড়িত ছিলেন। ১৯৮৪ সালে তিনি শৈলকুপা আওয়ামী লীগে যোগদান করেন।

প্রবীণ এই নেতা ১৯৯৩ সালে শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। টানা ১৭ বছর সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন তিনি। ২০১৫ সালে তিনি শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। এছাড়া পরপর দুইবার উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে তিনি শৈলকুপার ৭নং হাকিমপুর ইউনিয়নের দুইবার চেয়ারম্যানও নির্বচিত হয়েছিলেন। পারিবারিক জীবনে তিনি চার সন্তানের জনক। তার বড় ছেলে মনিরুজ্জামান টুকু বাংলাদেশ পুলিশের একজন পুলিশ সুপার হিসাবে ঢাকা সিআইডিতে কর্মরত আছেন, মেজ ছেলে কামজ্জামান জীকু ৭নং হাকিমপুর ইউনিয়নের চেয়ারম্যান এবং ছোট ছেলে ওয়াহিদুজ্জামান ইকু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক।

তাঁর মৃত্যুতে শোক বিবৃতি দিয়েছেন- ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুর রশিদ, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা ইয়াসমিন, কাঁচেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. সালা্হউদ্দিন জোয়ার্দার মামুন, উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্ল্যা, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাসহ বিভিন্ন পর্যায়ের মানুষ বিবৃতিতে নেতৃবৃন্দ মোশাররফ হোসেন শিকদার সোনার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মন্তব্য করুন