• Home »
  • গ্রামের খবর »
  • কাঁচেরকোল জমিদার বাড়ির শাহীনের জানাজা-দাফন সরকারি বিধি মেনে সম্পন্ন

কাঁচেরকোল জমিদার বাড়ির শাহীনের জানাজা-দাফন সরকারি বিধি মেনে সম্পন্ন

কাঁচেরকোল গ্রামের জমিদার বাড়ি খান বাহাদুর কাজী সরোয়ার হোসেনের নাতীছেলে, কাজী মো. নিজাম উদ্দীন শাহীন (৫৪) এর জানাজা বুধবার (১০ জুন) বাদ আসর নিজ বাস ভবনে অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে তার মরদেহ নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মৃত্যুকালে তার করোনা উপসর্গ থাকায় জানাজা ও দাফন সরকারি নিয়ম মেনে সম্পন্ন হয়েছে।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথের অনুমতিক্রমে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ উপ-পরিচালক মো. আব্দুল হামিদ খানের সার্বিক তত্ত্বাবধানে শৈলকুপা উপজেলার ফিল্ড সুপারভাইজার মো: আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ গঠিত কমিটির মাধ্যমে লাশের জানাজা ও দাফন সম্পন্ন করা হয়। লাশ দাফন কমিটির সকল সদস্য মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষার শিক্ষক ও মসজিদের ইমাম এ সময় উপস্থিত ছিলেন।

জানা যায়, গতকাল মঙ্গলবার (৯ জুন) রাত ৮টা ১০ মিনিটের দিকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…… রাজিউন)।

উল্লেখ্য, ৭৫ পরবর্তী সময়ে মুজিব আদর্শের সৈনিকদের যখন চরম দুর্দিন তখন শাহীন জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় ঝাঁপিয়ে পড়ে। পরবর্তীতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পতাকাতলে থেকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিরলসভাবে ঢাকায় কাজ করেছেন। এদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিল অনন্য সাধারণ।

আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

মন্তব্য করুন