• Home »
  • শৈলকুপা »
  • শৈলকুপায় যুবকের করোনা উপসর্গ, অ্যাম্বুলেন্সে ঢাকা নিতে অস্বীকৃতি চালকদের

শৈলকুপায় যুবকের করোনা উপসর্গ, অ্যাম্বুলেন্সে ঢাকা নিতে অস্বীকৃতি চালকদের

ঝিনাইদহের শৈলকুপায় এক যুবক করোনাভাইরসারে আক্রান্ত হলে সন্দেহ করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। ২২ বছর বয়সী ওই যুবক সর্দি-কাশি নিয়ে গত ১৪ মার্চ ঢাকা থেকে নানার বাড়িতে গিয়েছিলেন। সোমবার (২৩ মার্চ) সকালে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে করোনায় আক্রান্ত সন্দেহে তাকে একটি কক্ষে নিরাপদ স্থানে রেখে রুদ্ধদার বৈঠকে বসে হাসপাতাল কর্তৃপক্ষ।

পরে তাকে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত হলে হাসাপাতালের অ্যাম্বুলেন্স চালকরা তাকে পরিবহনে অপারগতা প্রকাশ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুন বলেন, ওই যুবক সর্দি-জ্বর-কাশি নিয়ে গত ১৪ মার্চ পৌর এলাকার কাজী পাড়ায় নানার বাড়িতে আসেন। এ কয়েকদিন তিনি সেখানে অবস্থান করার পর সোমবার তার অবস্থার অবনতি হলে তাকে নানা বাড়ি থেকে বের করে দেওয়া হয়। পরে সকাল সাড়ে নয়টার দিকে হাসপাতালে আসলে তার শরীরে করোনার সমস্ত লক্ষণ দেখা যায়।

তিনি বলেন, এরপর উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে ঝিনাইদহে কোন ভালো ব্যবস্থা না থাকায় তাকে ঢাকার কুর্মিটলা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা চলছে। এছাড়াও তার নানা বাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠান লগডাউনের ব্যবস্থা করা হবে।

হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক বকুল বলেন, করোনার রোগী নিয়ে যাওয়ার মতো নিরাপত্তামূলক ব্যবস্থা তাদের না থাকায় তারা রোগী নিয়ে ঢাকায় যেতে অস্বীকৃতি জানিয়েছেন।

মন্তব্য করুন