• Home »
  • গ্রামের খবর »
  • খোলা আকাশের নিচে ক্লাস করছে রতিডাঙ্গা সঃ প্রাঃ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

খোলা আকাশের নিচে ক্লাস করছে রতিডাঙ্গা সঃ প্রাঃ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

বিশেষ প্রতিনিধি [] দেয়ালে ব্লাকবোর্ড, বসার জন্য বেঞ্চ, মাথার উপর ফ্যান কিংবা সুন্দর পরিপাটি বিল্ডিং এসবের কিছুই নেই এসব কোমলমতি শিশুদের। শ্রেনিকক্ষের অভাবে খোলা আকাশের নিচে মাটিতে মাদুর বিছিয়ে এভাবেই ক্লাস করতে দেখা গেল শৈলকুপার কাঁচেরকোল ইউনিয়নের রতিডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে। এসব প্রতিকূলতার পরেও শিশুদের পড়ালেখায় আগ্রহ অবাক করার মতো।

স্কুলে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে পরিত্যাক্ত একটি টিনের ঘর। সেখানেই নেই কোনও বেঞ্চ। পাশে একটি বিল্ডিং আছে যেখানে তিনটি রুমে ক্লাস নেয়া হয়। তাই এসব শিশুরা মাটিতে বইসেই ক্লাস করছে প্রতিদিন।

স্কুলের প্রধান শিক্ষক কাজী রোকসানা বলেন, সরকার প্রাক-প্রাথমিকের উপর গুরুত্ব দিয়েছে, পাশাপাশি ৫ম শ্রেনীর সমাপনি পরীক্ষায় অংশগ্রহণকারীদের কোচিং ক্লাস করানোর কারনে বেশী সমস্যা হচ্ছে। আমাদের নতুন একটি ভবন হলে এই সংকট দূর হয়ে যেত। এছাড়া স্কুলে প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রীর জন্য তিনটি ক্লাসরুম আসলেই অপ্রতুল।

এছাড়া জাতীয় ও স্থানীয় নির্বাচনগুলোতে আশেপাশের তিনটি গ্রামের জনসাধারনণ এখানে ভোটাধিকার প্রয়োগ করে থাকে। তখন ভোট গ্রহণে হিমশিম খেতে হয় কর্তৃপক্ষের।

কোমলমতি এসব শিশুদের পড়াশুনার জন্য পর্যাপ্ত ক্লাসরুমের ব্যবস্থা গ্রহণে কর্তৃপক্ষে সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

মন্তব্য করুন